detail blogs

a

Before & After Eye Surgery

চোখ অপারেশনের আগে এবং পরে

চোখ অপারেশনের আগে

যদি আপনি লেজার দৃষ্টি সংশোধন শস্ত্রক্ষেত্রে অনুমান করছেন, আপনি আরও বেশি জানতে চান তাহলে কোল চোখ ইনস্টিটিউটে বিনামূল্যে পরামর্শের জন্য এসে দেখুন।

আপনার পরামর্শটি একটি আমাদের লেজার দৃষ্টি সংশোধন প্রযুক্তিবিদের সাথে শুরু হবে। প্রযুক্তিবিদ আপনার চিকিৎসার ইতিহাস পর্যালোচনা করবেন এবং আপনার প্রাথমিক প্রশ্নের উত্তর দেবেন। পরবর্তীতে, আমরা আপনার চোখের সম্পূর্ণাঙ্গ পরীক্ষা করব, যেমন কর্ণিয়াল ম্যাপ চেক, আপনার পরিমাপ নেওয়া এবং সম্ভাব্যতঃ আপনার পুপিল প্রসারণ দেওয়া। তারপর, আপনি একজন ডাক্তারের সাথে দেখা করবেন যিসি আপনার চোখ পরীক্ষা করবেন এবং আপনার জন্য কোন লেজার দৃষ্টি সংশোধন পদ্ধতি সবচেয়ে ভাল হতে পারে তা আলোচনা করবেন। আপনি যখন চলে যাবেন, আপনি একটি কোঅর্ডিনেটরের সাথে কিছু মিনিট কাটাবেন যে যিনি আপনার শস্ত্রক্ষেত্রের সময়সূচি করতে এবং পেমেন্ট অপশন পর্যালোচনা করতে পারেন।  

আপনার নিয়মিত অ্যাপয়েন্টমেন্টের আগে কমপক্ষে তিন দিন ধরে আপনার যোগাযোগ লেনস পরিহার করবেন না (যদি আপনি স্থূল গ্যাস পারমিয়েবল লেনস পরিধান করেন) এবং আপনার প্রেসক্রিপশন পর্যালোচনা করার জন্য আপনার চশমা নিয়ে আসুন। আপনার পার্কিং টিকেট নিয়ে আসুন যাতে আমরা এটি বৈধ করতে পারি।

আপনার শস্ত্রক্ষেত্রের দিনে, আসার আগে একটি হালকা খাবার খেতে এবং সমস্ত প্রেসক্রিবটি নিন। আপনি চোখের সাদা অনুপ্রযুক্ত কোনও আঁকড়ে রাখবেন না যা লেজার নীচে আপনার মাথার অবস্থান করবে। যদি আপনি সকালে ভালো না অনুভব করেন, তবে দয়া করে আপনার পদক্ষেপ পরিষ্কার করার জন্য আপনার অপারেশনের পরিকল্পনার কোনও পরিবর্তন নিয়ে আলোচনা করতে কল করুন।

অপারেশনের পর

আপনার লেজার অপারেশন সম্পাদন করার সময়, কোল চোখ ইনস্টিটিউট অফথালমোলজিস্ট আপনার অপারেশনের পরে উচ্চমান যত্ন নিশ্চিত করবেন। সেটা সর্বোত্তম ফলাফল অর্জন করার জন্য আপনাকে সর্বনিম্ন তিনটি অনুসরণের পরামর্শ দেওয়া হবে। পদ্ধতির উপর নির্ভর করে, এগুলি অপারেশনের এক দিন এবং/অথবা এক সপ্তাহ এবং/অথবা তিন মাসের পর ঘটবে। ছয় মাস থেকে এক বছরের মধ্যে অপারেশনের পরে একটি ভিজিট সংরক্ষিত হতে পারে। এই ভিজিটের খরচ আপনার শস্ত্রক্ষেত্র ফিরে অন্তর্ভুক্ত করা হয়েছে।

লেজার দৃষ্টি সংশোধন অপারেশনের পরে কি অপেক্ষা করা যায়?

প্রথম দিনে আপনার দৃষ্টি অস্পষ্ট এবং ধূমপান হতে পারে। আপনার অপারেশনের পর আপনার ঘরে ফিরে যেতে কারোর সাথে যান। আপনি একটি সময়ে কিছু অসুস্থতা বা আলোচনা করা পয়েশনটি এর পরে পরিবর্তন হয় তিন ঘণ্টা পর প্রথম ব্লারি এবং আগেও প্রথম এবং অপারেশনের প্রথম দিনে আলোর প্রতি কিছু অনুভূতি অনুভব করতে পারেন পিআরকে। প্রথম কয়েক সপ্তাহ পর্যন্ত আপনার দৃষ্টি প্রাথমিক অস্পষ্ট এবং ব্যারিয়েবল হতে পারে। আপনার চোখের সুবিধা আপনার ডাক্তার দ্বারা নির্ধারিত ড্রপ ব্যবহার করার পর উন্নত হতে পারে। এই ড্রপগুলি প্রথমে দাহ্য করতে পারে বা অস্থায়ী অস্পষ্টতা সৃষ্টি করতে পারে।